রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
‘শহীদি মার্চ’ উপলক্ষ্যে ইবি শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল মানবতার ডাকে সাড়া দিলো ইবির সর্বস্তরের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা শিক্ষার্থীর করা মামলায় সাবেক মন্ত্রী রমেশ সেন কারাগারে আশুলিয়ায় বিএনপির উদ্যোগে মিলাদ মাগফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত শ্রীপুরে গাঁজা বিক্রেতাকে আটক করলো শিক্ষার্থীরা বীরগঞ্জ পৌরশহর সংস্কারে সাধারন শিক্ষার্থীরা বীরগঞ্জে ৩ ক্লিনিকের জরিমানা ও ১ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত জোবিঅ-সাভার এর আওতাধীন জিরাবো ও আশুলিয়ায় তিতাসের বিশেষ অভিযান জরিমানাসহ কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

ইবিতে অপেক্ষমাণ তালিকায় ভর্তি সম্পন্নঃ ফাকা আসন ৩৭২

ইবিতে অপেক্ষমাণ তালিকায় ভর্তি সম্পন্নঃ ফাকা আসন ৩৭২

 

ইবি (ইসলামী বিশ্ববিদ্যালয়) থেকে এম বি রিয়াদঃ— ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে প্রথম অপক্ষমান তালিকার ভর্তি সম্পন্ন হয়েছে। ভর্তি প্রক্রিয়া শেষে এখনো ফাঁকা রয়েছে ৩৭২টি আসন। শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখা থেকে তথ্যটি জানা যায়।

আরও পড়ুনঃ বেতাগীতে বর্ণাঢ্য আয়োজনে “অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ” অনুষ্ঠানমালা

সংশ্লিষ্ট ইউনিট সূত্রে, বিশ্ববিদ্যালয়ের আটটি অনুষদের অধীন ৩৪টি বিভাগে মােট ২৩০৫টি আসনর মধ্যে মেধাতালিকায় ভর্তির পর ফাঁকা ছিল ৮৭২টি আসন। গত ২২ ডিসেম্বর থেকে প্রথম অপক্ষমান তালিকার সাক্ষাতকার ও ভর্তি কার্যক্রম শুরু হয়ে ৭ জানুয়ারী শেষ হয়।

মােট চারটি ইউনিটের মধ্যে প্রথম অপক্ষমান তালিকার ভর্তি কার্যক্রম শেষে ধর্মতত্ত্ব অনুষদভূক্ত ‘এ’ ইউনিটে কােন আসন ফাঁকা না থাকলেও বাকি তিন ইউনিটে ফাঁকা রয়েছে ৩৭২টি আসন। যা দ্বিতীয় মেধাতালিকা থেকে ভর্তি করানো হবে।

আরও পড়ুনঃ বাঁশখালী হামিদ আলী আলীগ স্মৃতির ব্যাডমিন্টন টুর্ণামেন্টের শুভ উদ্বোধন

কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদভূক্ত ‘বি’ ইউনিটে ১৮৪টি, ব্যবসায় প্রশাসন অনুষদভূক্ত ‘সি’ ইউনিটে ৪৮টি এবং বিজ্ঞান, জীববিজ্ঞান ও প্রযুক্তি-প্রকৌশল অনুষদভূক্ত ‘ডি’ ইউনিটে ১৪০টি আসন ফাঁকা রয়েছে।

উল্লেখ্য, ভর্তি সম্পর্কিত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd)-তে জানা যাবে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২৮ পূর্বাহ্ণ
  • ১২:০০ অপরাহ্ণ
  • ১৬:২৬ অপরাহ্ণ
  • ১৮:১৬ অপরাহ্ণ
  • ১৯:৩১ অপরাহ্ণ
  • ৫:৪১ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x